কর্নেল লিম হান চির সাথে মিঃ দাস ডিপ্টো (ডান) এবং মিঃ বিশ্বাস জীবন (বাম)।

বাংলাদেশিকে বীরত্বের পুরস্কার প্রদান করলেন সিঙ্গাপুর সিভিল ডিফেন্স

আপনি হয়ত একটি শ্রমিকের রান্নাঘরের সামনের অংশ থেকে বাঁচানোর জন্য একটি বুম লিফট পরিচালনা করে এমন একটি ভাইরাল ভিডিও দেখেছেন। আজ এসসিডিএফ তাকে এবং তার সহকর্মীকে তাদের বীরত্বপূর্ণ কাজের জন্য পুরস্কৃত করেছে। রবিবার (৩ জানুয়ারি) সকালে ল্যান্ডস্কেপ রক্ষণাবেক্ষণ কর্মী মিঃ দাস দিপ্তো গাছের ছাঁটাই করার জন্য ব্যবহার করেছিলেন এমন একটি বুম লিফট পরিষ্কার করছিলেন যখন এক উদ্বেগজনক মহিলা তাঁর এবং তার সহকর্মী মিঃ বিশ্বাস জীবন এর কাছে যান।

বাম পাশে দীপ্ত দাস এবং ডান পাশে জীবন বিশ্বাস

মহিলাটি তাদের কাছে একটি ছেলেকে সহায়তা করার জন্য অনুরোধ করেছিল যা তৃতীয় তলার রান্নাঘরের ধারে কাছে আটকা পড়েছিল কাছের এইচডিবি ব্লকের 243, হুগাং স্ট্রিট 22-এ মিঃ জিবোম তাকে নির্দেশনা দিয়েছিলেন এবং সামনের পথটি সুস্পষ্ট করে দেওয়ার সাথে সাথে মিঃ ডিপ্টো সাবধানতার সাথে বামটি ব্লকের দিকে সরু পথে নামিয়ে যন্ত্রটি চালিত করেছিলেন। তিনি ভীতু ছেলেটিকে অনিশ্চিতভাবে প্রান্তরে দাঁড়িয়ে দেখলেন, কাঁদছেন এবং লন্ড্রিটির খুঁটিতে চেপে ধরলেন। মিঃ ডিপ্টো ছেলেটিকে শান্তভাবে আশ্বাস দিয়েছিলেন যে তিনি তাকে উদ্ধার করতে এসেছেন বলে বোম লিফটের প্ল্যাটফর্মটি ছেলের দিকে বাড়িয়ে দিয়েছে।

কয়েক মিনিটের মধ্যেই মিঃ ডিপ্টো তার দু'হাত নিয়ে এগিয়ে গেলেন, ছেলেটিকে প্ল্যাটফর্মে উঠালেন এবং সুরক্ষার দিকে নামিয়ে দিলেন, দর্শকদের ভিড় থেকে ত্রাণ ও উত্তেজনা অনেকটা। এসসিডিএফ সংস্থান এলে ছেলেটিকে ইতিমধ্যে উদ্ধার করা হয়েছিল। তাকে এসসিডিএফের প্যারামেডিক দ্বারা মূল্যায়ন করা হয়েছিল এবং তার জন্য কোনও চিকিত্সা সহায়তার প্রয়োজন নেই। তাদের তাত্পর্যপূর্ণ ও নিঃস্বার্থ কাজের জন্য আজ মিঃ ডিপ্টো এবং মিঃ জিবম এসসিডিএফ'র কমিউনিটি লাইফসেভার অ্যাওয়ার্ড পেয়েছেন সিওএল লিম হান চির তৃতীয় এসসিডিএফ বিভাগ কমান্ডার। মিঃ ডিপ্টো এবং মিঃ জিবোমকে ধন্যবাদ! আপনার প্রশংসনীয় কাজটি আমাদের #ANationOfLifesavers নির্মাণের আরও কাছাকাছি নিয়ে আসে


লেখাটি ভালো লাগলে- লাইক, কমেন্ট ও শেয়ার করুন