আর্থিক আনুদান গ্রহণের ধাপ গুলো , সুত্রঃ Wage Earners Development Board

প্রবাসী কর্মীদের জন্য ০৩ লক্ষ টাকা আর্থিক আনুদান দিবে সরকার

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক বৈধভাবে বিদেশ গমনকারী মৃত কর্মীর পরিবারকে ৩ লক্ষ টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়। যে সকল কর্মী ছুটিতে এসে দেশে মৃত্যুবরণ করেন তাঁরাও আর্থিক অনুদানের ০৩ লক্ষ টাকা প্রাপ্য হন। অধিকন্তু ডায়াসপোরা যারা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ করেছেন এবং বৈধ কাগজপত্র বিহীন কর্মী কিন্তু বৈধভাবে কর্মরত ছিলেন তারাও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে আর্থিক অনুদান পাবেন।

প্রয়োজনীয় কাগজপত্রের নমুনা, সুত্রঃ Wage Earners Development Board

প্রয়োজনীয় কাগজপত্র ক) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর সভার মেয়র/সিটি কর্পোরেশন কাউন্সিলরের নিকট হতে দাপ্তরিক প্যাডে মৃতের পরিবারের সদস্য সনদপত্র (নমুনা মোতাবেক) সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার/সিটি কর্পোরেশন এলাকার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক প্রতি স্বাক্ষরিত হতে হবে।
খ) ৪০০/-(চারশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে দায়মুক্তি সনদ, অঙ্গীকারনামা ও ক্ষমতা অর্পণ পত্র (নমুনা মোতাবেক)। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর সভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক স্বাক্ষরিত এবং উপজেলা নির্বাহী অফিসার/সিটি কর্পোরেশন এলাকার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক প্রতিস্বাক্ষরিত হতে হবে ।
গ) মৃতের পাসপোর্টের ফটোকপি / বাংলাদেশ দূতাবাসের প্রত্যায়ন পত্র / মৃত্যু সনদ (ডেথ সার্টিফিকেট) এর সত্যায়িত ফটোকপি(যদি থাকে)।

ঘ) অর্থ গ্রহণকারীর ব্যাংক হিসাব নম্বরের বিষয়ে সংশ্লিষ্ট ব্যাংকের প্রত্যয়ন পত্র/ ব্যাংক স্টেটমেন্টের মূল কপি। নাবালক সন্তান থাকলে নাবালক সন্তানের নামে খোলা ব্যাংক হিসাব নম্বর ও প্রত্যয়ন পত্র (ব্যাংক স্টেটমেন্টসহ) ।
ঙ) পরিবারের প্রত্যেক সদস্যের চেয়ারম্যান/কাউন্সিলর কর্তৃক সত্যায়িত ১ (এক) কপি ও সহকারী পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃক সত্যায়িত ১(এক) কপি সত্যায়িত রঙ্গিন ছবি।


লেখাটি ভালো লাগলে- লাইক, কমেন্ট ও শেয়ার করুন